Bartaman Patrika
কলকাতা
 

রাজ্যপালের সিঙ্গুর যাত্রার প্রতিবাদে বিডিও অফিসে বিক্ষোভ তৃণমূলের 

বিএনএ, চুঁচুড়া: অযাচিতভাবে রাজ্যপালের সিঙ্গুর বিডিও অফিসে আসা এবং বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎকারের অভিযোগে বুধবার বিক্ষোভ দেখাল তৃণমূল মহিলা কংগ্রেস। এদিন স্থানীয় জেলা পরিষদ সদস্য তথা মহিলা নেত্রী করবী মান্নার নেতৃত্বে ওই বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। প্রচুর মহিলার উপস্থিতিতে রাজ্যপাল গো ব্যাক স্লোগানও ওঠে। 
বিশদ
হাসপাতালে গিয়ে অভিষেকের সদ্যোজাত পুত্রকে শুভেচ্ছা ধনকারের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো এবং দলের যুব সংগঠনের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সদ্যোজাত পুত্রসন্তান আয়াংশ’কে হাসপাতালে গিয়ে শুভেচ্ছা জানিয়ে এলেন রাজ্যপাল জগদীপ ধনকার। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী সুদেশ ধনকার। 
বিশদ

14th  November, 2019
দক্ষিণে বিধ্বস্ত এলাকা পরিদর্শনে গিয়ে বিক্ষোভের মুখে বাবুল 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: জেলার ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বিধ্বস্ত এলাকাগুলি পরিদর্শনে এসে প্রবল বিক্ষোভের মুখে পড়লেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। তিনি ‘প্রধানমন্ত্রীর প্রতিনিধি’ হিসেবে বুধবার নামখানায় এসেছিলেন। তিনি পৌঁছতেই বিক্ষোভ শুরু হয়ে যায়। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের অভিযোগ, অত্যন্ত নক্কারজনক ঘটনা।  
বিশদ

14th  November, 2019
সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর ছবি দেওয়ার হুমকি, ধৃত যুবক 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর ছবি ভাইরাল করে দেওয়া হবে। এই হুমকি দিয়ে এক গৃহবধূর কাছ থেকে কয়েক হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। 
বিশদ

14th  November, 2019
টিটাগড়ে চলন্ত ট্রেন থেকে পড়ে মৃত্যু ইঞ্জিনিয়ারিং ছাত্রের 

বিএনএ, বারাকপুর: বুধবার সকালে টিটাগড় স্টেশনে চলন্ত ট্রেন থেকে পড়ে এক ইঞ্জিনিয়ারিং ছাত্রের মৃত্যু হয়েছে। মৃত ছাত্রের নাম সৌমদীপ দত্ত (১৭)। তাঁর বাড়ি বেলঘরিয়ার রথতলা এলাকায়। মেধাবী ছাত্রের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমেছে। 
বিশদ

14th  November, 2019
গোপালনগরে শিশুকে যৌন নির্যাতন, গ্রেপ্তার পিসেমশাই 

বিএনএ, বারাসত: চার বছরের শিশুকন্যাকে যৌন নির্যাতনের অভিযোগে গোপালনগর থানার পুলিস এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম কমল সরকার। তার বাড়ি তাজবেড়িয়া এলাকায়। ধৃত ব্যক্তি মেয়েটির পিসেমশাই হয়।
বিশদ

14th  November, 2019
নারকেল, সুপারি গাছ পুঁতে বনসৃজন আমতার পঞ্চায়েতে 

সংবাদদাতা, উলুবেড়িয়া: চিরাচরিত পদ্ধতিতে বনসৃজন না করে সমজাতীয় গাছকে প্রাধান্য দিয়ে বনায়নের উদ্যোগ নিল আমতা ২ নং পঞ্চায়েত সমিতির তাজপুর গ্রাম পঞ্চায়েত।   বিশদ

14th  November, 2019
বুলবুলের বৃষ্টির জল এখনও জমে, অবরোধ মহেশতলায় 

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: গত শনিবার দিনভর বৃষ্টিপাতের পর কেটে গিয়েছে প্রায় পাঁচদিন। কিন্তু তারপরেও এলাকা থেকে জল জমার ছবি বদলায়নি। ঘরের ভিতরে জল ঢুকে তৈরি হয়েছে বিপত্তি। অথচ, স্থানীয় পুর প্রশাসন কোনওরকম উদ্যোগী হচ্ছে না বলে স্থানীয়দের অভিযোগ। 
বিশদ

14th  November, 2019
বেআইনি নির্মাণ: ৪ জনের কারাদণ্ড, সঙ্গে জরিমানা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কসবা ও পোস্তা থানা এলাকায় দু’টি বেআইনি নির্মাণের মামলায় চার ব্যক্তিকে কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। বুধবার কলকাতা মিউনিসিপ্যাল কোর্টের বিচারক প্রদীপকুমার অধিকারী ওই আদেশ দিয়েছেন।
বিশদ

14th  November, 2019
সব অঙ্গনওয়াড়ি কেন্দ্রে শিশু দিবস পালনের নির্দেশ 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: এবার প্রথম হাওড়া জেলার প্রতিটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে আজ, বৃহস্পতিবার শিশু দিবস পালনের নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে বিভিন্ন অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষিপ্তভাবে অনুষ্ঠান হলেও এবার খোদ জেলা প্রশাসন থেকে নির্দেশ দিয়ে পালন বাধ্যতামূলক করা হয়েছে।
বিশদ

14th  November, 2019
পুলিস রিক্রুটমেন্ট বোর্ডের এসপি হলেন অর্ণব ঘোষ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলিস রিক্রুটমেন্ট বোর্ডের পুলিস সুপার (এসপি) হলেন অর্ণব ঘোষ। বর্তমানে তিনি রাজ্য সশস্ত্র পুলিসের সেকেন্ড ব্যাটালিয়নের কমান্ডান্ট পদে আছেন। 
বিশদ

14th  November, 2019
জঞ্জালের নমুনা সংগ্রহের তিনদিনের কর্মসূচি শেষ 

সংবাদদাতা, তারকেশ্বর: বিজ্ঞানভিত্তিক কঠিন বর্জ্য ব্যবস্থাপনা রূপায়ণের জন্য তারকেশ্বর পুরসভা এলাকায় তিনদিনের নমুনা সংগ্রহ প্রক্রিয়া শেষ হল বুধবার। তারকেশ্বর পুরসভার চেয়ারম্যান স্বপন সামন্ত বলেন, মিশন নির্মল বাংলা প্রকল্পের আওতায় কঠিন ও বর্জ্য ব্যবস্থা রূপায়ণের জন্য ১১, ১২ ও ১৩ নভেম্বর নমুনা সংগ্রহ করেছেন সংশ্লিষ্ট দপ্তরের কর্মীরা। 
বিশদ

14th  November, 2019
বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে বাইক দুর্ঘটনায় জখম 

বিএনএ, বারাকপুর: বেপরোয়া গতিতে বাইক চালাতে গিয়ে ফের দুর্ঘটনার শিকার হলেন এক যুবক। গুরুতর জখম অবস্থায় ওই যুবক স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর নাম-পরিচয় এখনও জানা যায়নি। বুধবার সকালে নিমতা থানার বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের এই দুর্ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। 
বিশদ

14th  November, 2019
দিলীপের পাল্টা সভায় কাল ধনেখালিতে শুভেন্দু 

বিএনএ, চুঁচুড়া: বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের পাল্টা সভা করতে হুগলিতে আসছেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। এতদিন স্থানীয় নেতৃত্বকে দিয়ে সভা, মিছিল করানো হলেও এবার রাজ্য নেতৃত্ব শুভেন্দুবাবুকে পাঠাচ্ছে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে।
বিশদ

14th  November, 2019
হাওড়ার পুর কমিশনারের সঙ্গে বৈঠক পুরমন্ত্রীর 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া পুরসভার বিভিন্ন কাজকর্ম নিয়ে বুধবার কমিশনারের সঙ্গে বৈঠক করলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন দুপুরে তিনি পুরসভায় যান। তারপর কমিশনারের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন। হাওড়ায় ডেঙ্গুর প্রকোপ ব্যাপক বেড়েছে।
বিশদ

14th  November, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বালুরঘাট: ঘোষণাই সার, বেআইনি টোটো বন্ধ হয়নি দক্ষিণ দিনাজপুর জেলায়। এনিয়ে একদিনের জন্যও কোনও অভিযান চালাতে দেখা যায়নি আঞ্চলিক পরিবহণ দপ্তরকে। ফলে টোটোযন্ত্রণা নিয়ে ...

বিএনএ, সিউড়ি: সময়সীমা শেষ হওয়ার আগেই ভোটার তথ্য যাচাই প্রক্রিয়ায় ৯৯ শতাংশ সাফল্য আসায় নজির গড়েছে বীরভূম। কিছুদিন আগে পর্যন্ত ভোটার তথ্য যাচাইয়ের প্রক্রিয়ার গতি শ্লথ ছিল। কিন্তু, বর্তমানে তা লক্ষ্যমাত্রার খুব কাছে গিয়ে পৌঁছেছে।  ...

 বেঙ্গালুরু, ১৪ নভেম্বর (পিটিআই): যোগ দেওয়ার দিনই বরখাস্ত হওয়া ১৩ বিধায়ককে উপনির্বাচনের প্রার্থী হিসেবে ঘোষণা করল কর্ণাটক বিজেপি। একইসঙ্গে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা ঘোষণা করে দিলেন, জয়ী হয়ে এলে এঁদের মধ্যে বেশ কয়েকজনকে তাঁর মন্ত্রিসভার সদস্য করা হবে। ...

গাজা সিটি, ১৪ নভেম্বর (এপি): টানা বহু মাস ধরে গাজার ইসলামিক জিহাদ জঙ্গি বাহিনী এবং ইজরায়েল সেনাবাহিনীর লাগাতার গোলাগুলির লড়াইয়ের পর অবশেষে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। উচ্চতর বিদ্যার ক্ষেত্রে শুভ ফল পাবে। কর্মপ্রার্থীদের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭১.২৯ টাকা ৭৩.০০ টাকা
পাউন্ড ৯১.০০ টাকা ৯৪.৩২ টাকা
ইউরো ৭৭.৯২ টাকা ৮০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৪/৪৩ রাত্রি ৭/৪৬। মৃগশিরা ৪৩/১৮ রাত্রি ১১/১২। সূ উ ৫/৫২/৪৬, অ ৪/৪৯/৩০, অমৃতযোগ দিবা ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৯/৩১ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ৮/৩৭ গতে ১১/২১ মধ্যে, কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
২৮ কার্তিক ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯, শুক্রবার, তৃতীয়া ৩৩/৪৬/২৯ রাত্রি ৭/২৪/৪৫। মৃগশিরা ৪৪/২৬/৪৪ রাত্রি ১১/৪০/৫১, সূ উ ৫/৫৪/৯, অ ৪/৫০/১, অমৃতযোগ দিবা ৬/৪৮ মধ্যে ও ৭/৩১ গতে ৯/৩৯ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৩৮ মধ্যে ও ৩/২১ গতে ৪/৫০ মধ্যে এবং রাত্রি ৫/৪০ গতে ৯/১০ মধ্যে ও ১১/৫৩ গতে ৩/২৪ মধ্যে ও ৪/১৯ গতে ৫/৫৫ মধ্যে, বারবেলা ৮/৩৮/৭ গতে ১০/০/৬ মধ্যে, কালবেলা ১০/০/৬ গতে ১১/২২/৫ মধ্যে, কালরাত্রি ৮/৬/৩ গতে ৯/৪৪/৪ মধ্যে।
 ১৭ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। বৃষ: বন্ধুবান্ধব ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৫৩৩: ইনকা সভ্যতার রাজধানী কুঝকোয় পদার্পণ করলেন ফ্রান্সিসকো পিজারিও১৬৩০: জার্মান ...বিশদ

07:03:20 PM

কলকাতা চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠানে ভিডিও বার্তা অমিতাভ বচ্চনের 

05:20:00 PM

প্রথম টেস্ট: দ্বিতীয় দিনের শেষে ভারত ৪৯৩/৬ (৩৪৩ রানের লিড) 

05:05:49 PM

মালদহের সুজাপুরে ২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার 
২০ লক্ষ টাকার জালনোট উদ্ধার হল মালদহের কালিয়াচক এলাকার সুজাপুরে। ...বিশদ

03:53:52 PM

দ্বিশতরান মায়াঙ্ক আগরওয়ালের, ভারত ৩৬৫/৪

03:51:23 PM